Home / আলোচিত খবর / “ব্রেস্ট ক্যান্সার ক্যাম্পেইনের” সমালোচকদের উদ্দেশ্যে প্রশ্ন ছুড়ে দিলেন তিনি
n6

“ব্রেস্ট ক্যান্সার ক্যাম্পেইনের” সমালোচকদের উদ্দেশ্যে প্রশ্ন ছুড়ে দিলেন তিনি

খুব কম সময়ে এবং কম খরচে mass people- কাছে পৌঁছানোর একমাত্র সহজ উপায় হল সোশ্যাল মিডিয়া। ভাইরাল এর সফলতা হয়ত সেখানেই । ব্রেস্ট ক্যান্সার নিয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সম্প্রতি এমনই একটি ভাইরাল হয়েছে মডেল নায়লা নাইমকে নিয়ে । নানা কারনে ভাইরালটি বর্তমান সময়ে ব্যাপক আলোচনা এবং তার চেয়ে বেশী সমালোচনার সন্মুখীন হয়

n6

কি হয়েছিল আসলে ভাইরালটিতে? কিই বা ছিল সেই বিতর্কিত ভাইরালের উদ্দেশ্য ? এসব নিয়েই কথা হল মডেল নাইলা নাইমের সাথে – “আমি একজন শিক্ষিত- সচেতন মেয়ে হিসেবে ব্রেস্ট ক্যান্সার সম্পর্কে ভালভাবে জানি এবং জানানোটা দায়িত্ব মনে করি। ব্রেস্ট ক্যান্সার এর ক্ষেত্রে বাংলাদেশের মেয়েরা অনেক ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে । কারণ অনেকে সমাজে লজ্জার জন্য ব্রেস্ট ক্যান্সার নিয়ে কথাই বলতে চায় না । আর আমি মনে করি দেখুন, ধরুন এবং চেক করুন বা Look, Touch & Check এই তিন শব্দ নিয়ে সবার এত আপত্তি তাদেরকে আরও নিরুৎসাহিত করছে । অথচ Look, Touch & Check সারা বিশ্বে ব্রেস্ট ক্যান্সারের লক্ষণ বোঝার জন্য একটি পরিচিত পদ্ধতি।আমাকে দিয়ে ভিডিওটিতে সহজভাবে পদ্ধতিটি বোঝানোর চেষ্টা করা হয়েছে । ”

কেন এভাবে Checkmate হওয়ার আহ্বান জানালেন? উত্তরে তিনি আমাদের জানান, Breast Cancer প্রতিরোধে breast cancer awareness এর এই মাসে Check mate নামের একটি সেলফ স্ক্রিনিং সহায়ক অ্যাপ লঞ্চ করাই নাকি নির্মাতাদের মূল উদ্দেশ্য ছিল। ইংরেজিতে এমন প্রচুর অ্যাপ থাকলেও সাধারন মানুষের সুবিধার্থে এই প্রথম বাংলা ভাষায় এরকম একটি অ্যাপ হতে যাচ্ছে বলে জানান তিনি। অ্যাপটির কাজ হবে নির্দিষ্ট সময়ে সেলফ চেকিং এর রিমাইনডার দেয়া। এ বিষয়ে বিজ্ঞাপনী সংস্থাটির সাথে যোগাযোগ করা হলে তারা বিস্তারিত খবরের জন্য Checkmates পেইজটিতে চোখ রাখতে আহ্বান জানান।

এই viral এর আগে আমরা কতজন মানুষ Breast Cancer নিয়ে সচেতন ছিলাম? উল্টো সমালোচকদের উদ্দেশ্যে এই প্রশ্ন ছুড়ে দিলেন নায়লা। সব কিছুরই দুটি পাশ থাকে। তাই একটা ভাল কিছুর বিপরীতে একটা খারাপ কিছু, সেই সাথে সমালোচনা থাকবেই। সমালোচনা করেও যদি দু একজন Breast Cancer নিয়ে কথা বলে তাতে মানুষ এর মধ্যে সচেতনতা বাড়বে বলেই বিশ্বাস নায়লার । তাই এই ক্যাম্পেইনটি কতটা সফল সে বিষয়ে প্রশ্ন থাকলেও ধন্যবাদ তাকে এই উদ্যোগের সাথে জড়িত থাকার জন্য।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আশুলিয়ায় লাইটার কারখানায় দগ্ধ আরও এক জনের মৃত্যু..

প্রকাশঃ ২৪-১১-২০১৬, ১২:৩৫ অপরাহ্ণ Allbdnews24.com- আশুলিয়ার কালার ম্যাচ বিডি লিমিটেডে গ্যাস লাইটার বিস্ফোরণে আহত রোকসানা ...