Home / আলোচিত খবর / পলাতক শিল্পপতি রাগীব আলী ভারতে গ্রেপ্তার…

পলাতক শিল্পপতি রাগীব আলী ভারতে গ্রেপ্তার…

সিলেট প্রতিনিধি- তারাপুর চা বাগানের দেবোত্তর সম্পত্তিতে অবৈধ স্থাপনা নির্মাণের মাধ্যমে হাজার কোটি টাকার ভূমি আত্মসাৎ ও জালিয়াতির মামলার পলাতক আসামি শিল্পপতি রাগীব আলীকে ভারতে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে ভারতের করিমগঞ্জ ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেপ্তার করে বলে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা সাংবাদিকদের জানান।

সুজ্ঞান চাকমা জানান, ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় করিমগঞ্জের ইমিগ্রেশন পুলিশ রাগীব আলীকে আটক করেছে। তাকে বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

1470900340412সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০০৫ সালের ২৭ সেপ্টেম্বর সংসদীয় স্থায়ী কমিটির নির্দেশনার পরিপ্রেক্ষিতে মামলাটি দায়ের করা হয়েছিল। প্রথম দফায় পুলিশ তদন্ত করে মামলার চূড়ান্ত প্রতিবেদন দিয়ে নিষ্পত্তি করে। গত ১৯ জানুয়ারি সুপ্রিমকোর্টের আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ তারাপুর চা-বাগান পুনরুদ্ধারের রায় দেন।

উচ্চ আদালতের ওই রায়ে ১৭টি নির্দেশনার মধ্যে এ মামলাটি আবার তদন্ত করার নির্দেশ দেয়া হয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সারোয়ার জাহানকে। পুনরায় তদন্ত করে ভূমি মন্ত্রণালয়ের স্মারক (চিঠি) জালিয়াতি মামলায় রাগীব আলী ও ছেলে আবদুল হাইকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করা হয়।

এছাড়া হাজার কোটি টাকার তারাপুর চা-বাগান অবৈধভাবে দখলের মামলায় রাগীব আলী, রাগীব আলীর আত্মীয় মৌলভীবাজারের রাজনগরের বাসিন্দা দেওয়ান মোস্তাক মজিদ, রাগীব আলীর ছেলে আবদুল হাই, জামাতা আবদুল কাদির ও মেয়ে রুজিনা কাদিরকে অভিযুক্ত করে অপর চার্জশিট আদালতে দাখিল করে।

গত ১০ আগস্ট এই দুই মামলায় আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হলে ওই দিনই রাগীব আলী ও আবদুর হাই সপরিবারে পালিয়ে ভারতে চলে যান। তিন মাস চার দিনের মাথায় রাগীব আলীকে গ্রেফতার করা হয়।

১০ আগস্ট পালিয়ে ভারত চলে যাওয়ার পর ১২ নভেম্বর আচমকা দেশে ফিরে আসেন রাগীবপুত্র আব্দুল হাই। জকিগঞ্জ সীমান্ত দিয়ে দেশে প্রবেশের সময় ইমিগ্রেশন পুলিশ গ্রেপ্তার করে তাকে। তবে রাগীব আলী পলাতক ছিলেন।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আশুলিয়ায় লাইটার কারখানায় দগ্ধ আরও এক জনের মৃত্যু..

প্রকাশঃ ২৪-১১-২০১৬, ১২:৩৫ অপরাহ্ণ Allbdnews24.com- আশুলিয়ার কালার ম্যাচ বিডি লিমিটেডে গ্যাস লাইটার বিস্ফোরণে আহত রোকসানা ...